গাজীপুর মহানগরীর পূবাইলে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের পর মামলার ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার করেছে পূবাইল থানা পুলিশ। এ সময় গ্রেফতার করা হয়েছে অপহরণকারী যুবক রিফাতকেও।

উদ্ধার হওয়া ছাত্রী জানায়, জোরপূর্বক অপহরণ করে তাকে নিয়ে যায় রিফাত।

অপহরণকারী গ্রেফতারকৃত রিফাত (২৬) পূবাইল ৪১নং ওয়ার্ডের খিলগাঁও এলাকার সামসুল হক মোল্লার ছেলে। সে রাজমিস্ত্রীর কাজ করতো। রিফাত বিবাহিত ও দুই সন্তানের জনক।

বুধবার রাত ৯টার দিকে রিফাত ওই ছাত্রীকে অপহরণ করলে ভুক্তভোগী ওই ছাত্রীর বাবা বাদী হয়ে রিফাতের নামে একটি মামলা করেন।

শুক্রবার রাত ১১টার দিকে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে জামালপুর জেলার বক্সীগঞ্জ থানার ভাসারহাট গ্রামের রিফাতের সহকর্মী ফজলুল হকের বাড়ি থেকে অপহৃত ছাত্রীকে উদ্ধার ও রিফাতকে গ্রেফতার করেছে পুলিশের একটি চৌকস দল। মামলার তদন্ত কর্মকর্তা পূবাইল থানার এসআই রাসেদুর রহমান ও এএসআই নাজমুলের নেতৃত্বে পুলিশ এ অভিযান চালায়।

মামলার এজহার সূত্রে জানা যায়, রিফাত ওই স্কুলছাত্রীকে প্রায়ই স্কুলে যাওয়া আসার পথে উত্যক্ত করতো। ঘটনার দিন বুধবার রাতে প্রকৃতির ডাকে বাইরে গেলে আগে থেকে ওঁৎ পেতে থাকা রিফাত তাকে অপহরণ করে নিয়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর ওই ছাত্রীকে না পেয়ে পুলিশের শরণাপন্ন হন ভুক্তভোগী ছাত্রীর বাবা।

তদন্ত কর্মকর্তা এসআই রাসেদুর রহমান জানান, উদ্ধার ছাত্রীর বয়স নির্ধারণ ও স্বাস্থ্য পরীক্ষা ও আদালতে ওই ছাত্রীর ২২ ধারায় জবানবন্দি নেওয়া হচ্ছে। রিফাতকে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।